শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের বালু গোদাগাড়ীতে মজুত করাকে কেন্দ্র করে প্রতিপক্ষের দৌঁড়-ঝাঁপ গোদাগাড়ীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান কর্তন রাজশাহীতে বালু মজুদ করতে ১০ একর জমির কাঁচা ধান সাবাড় বিশ্বের দীর্ঘতম গাড়িতে রয়েছে সুইমিং পুল, হেলিপ্যাডও ছুটির দিনে হেঁশেলে খুব বেশি সময় কাটাতে চান না? রবিবারে পেটপুজো হোক তেহারি দিয়েই দাম দিয়ে ছেঁড়া, রংচটা জিন্‌স কিনবেন কেন? উপায় জানা থাকলে নিজেই বানিয়ে ফেলতে পারেন উন্মুক্ত বক্ষখাঁজ, খোলামেলা পিঠ, ভূমির মতো ব্লাউজ় পরেই ভিড়ের মাঝে নজরে আসতে পারেন আপনিও স্পর্শকাতর ত্বকের জন্য বাড়িতেই স্ক্রাব তৈরি করে ফেলতে পারেন, কিন্তু কতটা চালের গুঁড়ো দেবেন? গরমে শরীর তো ঠান্ডা করবেই সঙ্গে ত্বকেরও যত্ন নেবে বেলের পানা, কী ভাবে বানাবেন? গাজ়া এবং ইরানে হামলা চালাতে ইজ়রায়েলকে ফের ৮ হাজার কোটি টাকার অস্ত্রসাহায্য আমেরিকার!
প্রাথমিকে সংস্কৃতি ও শরীরচর্চায় শিক্ষক নিয়োগের আশ্বাস

প্রাথমিকে সংস্কৃতি ও শরীরচর্চায় শিক্ষক নিয়োগের আশ্বাস

মতিহার বার্তা ডেস্ক : প্রাথমিক বিদ্যালয়ে সংস্কৃতি ও শরীরচর্চা শিক্ষক নিয়োগ দেওয়া হবে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। সোমবার (২৪ জুন) রাজধানীর মিরপুরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে (ডিপিই) আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯ ও আন্তঃপিটিআই সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান গণশিক্ষা প্রতিমন্ত্রী।

তিনি জানান, ঢেলে সাজানো হচ্ছে প্রাথমিক পর্যায়ের শিক্ষাকে। এ জন্য নানা ধরনের পরিবর্তন আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কাজও শুরু হয়েছে সেসব নিয়ে। পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সঙ্গীতের ওপর শিশু শিক্ষার্থীদের পারদর্শী করতে সংস্কৃতি ও শরীরচর্চা বিষয়ে দ্রুত শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

গণশিক্ষা প্রতিমন্ত্রী আরও জানান, আধুনিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে যোগ্য করে গড়ে তুলতে হবে আজকের শিশুদের। মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে হবে এর জন্য। সরকারের পাশাপাশি অভিভাবকদেরও সচেতনতা বাড়াতে হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী পুষ্টিহীনতায় ভুগছে। তাদের পুষ্টিকর খাবার দিয়ে পুষ্টিহীনতা দূর করতে হবে। এ জন্য আমরা স্কুল ফিডিং কার্যক্রম শুরু করেছি।

মতিহার বার্তা ডট কম – ৭ জুন, ২০১৯

খবরটি শেয়ার করুন..

Leave a Reply